Saturday 30 October 2010

নালিতাবাড়ীতে চলছে মানবতাবিরোধী অপরাধের তদন্তকাজ

মানবতাবিরোধী অপরাধের তদন্ত দলের সদস্যরা শেরপুরের নালিতাবাড়ীর তাকোরকান্দি, বড়ুয়াজানী; সোহাগপুর গ্রামে গণকবর, বধ্যভূমি পরিদর্শন এবং ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে সাক্ষ্য গ্রহণের কাজ করছেন।
আজ শনিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত তদন্ত কার্যক্রম চলছিল।
তদন্ত দল আজ সকালে নালিতাবাড়ী উপজেলা কমপ্লেক্সে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), পৌর মেয়র, মুক্তিযোদ্ধা কমান্ডার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।
নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মো. ফদিউজ্জামান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ট্রাইব্যুনালের প্রসিকিউটর (প্রশাসন) জেয়াদ আল মালুম তদন্তকাজে সবার সহযোগিতা কামনা করেন।
১৯৭১ সংঘটিত মানবতাবিরোধী অপরাধের তদন্ত করতে গতকাল শুক্রবার রাতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাঁচ সদস্যের তদন্ত দল শেরপুর জেলায় পৌঁছান।
তদন্ত দলে রয়েছেন—প্রসিকিউটর (প্রশাসন) জেয়াদ আল মালুম, প্রসিকিউটর (অর্থ) মো. মোখলেসুর রহমান বাদল, তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবদুর রাজ্জাক খান, জেড এম আলতাফুর রহমান ও মো. ওবায়দুল্লাহ।
গতকাল রাতে তদন্ত দলের সদস্যরা শেরপুর সার্কিট হাউসে শেরপুর-১ আসনের সাংসদ মো. আতিউর রহমান, পৌর মেয়র গোলাম মো. কিবরিয়া, জেলা প্রশাসক মো. নাসিরুজ্জামান ও পুলিশ সুপার আনিসুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করেন।

Blog Archive