Saturday 30 October 2010

ভোলায় আওয়ামী লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ফায়ার সার্ভিস অফিসের সামনে আজ শনিবার আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে কয়েক দফা পাল্টাপাল্টি ধাওয়া হয়েছে। এ সময় উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার ভূঁইয়াকে যুবলীগের কর্মীরা মারধর করে। সাংবাদিকেরা ঘটনার ছবি তুলতে গেলে যুবলীগের কর্মীরা তাঁদের ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।
তবে সাংবাদিকদের মারধর করা হয়েছে এবং পুলিশ এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি বলেও অভিযোগ পাওয়া গেছে।
এর আগে উপজেলা সড়কে চিত্রমণি সিনেমা হলের সামনে আজ সকাল ১০টায় আওয়ামী লীগ ও বিএনপির পক্ষে জনসভার ডাক দেওয়া হয়। পাল্টাপাল্টি জনসভায় উত্তেজনা দেখা দেওয়ায় প্রশাসন গতকাল রাত ১২টা থেকে আজ সন্ধ্যা পর্যন্ত সেখানে ১৪৪ ধারা জারি করে।
এদিকে আজ ভোলা-২ আসনের সাবেক সাংসদ হাফিজ ইব্রাহিম ১৪৪ ধারা ভেঙে জনসভাস্থলে আসার চেষ্টা করেন। র্যাব ও পুলিশ এতে বাধা দিলে তারা রাস্তায় ব্যারিকেড দিয়ে সভা করে।
এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের লোকজন এবং বিএনপির লোকজন পুলিশের ব্যারিকেড উপেক্ষা করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা করেলে বিএনপির কর্মীরা শহরের দিকে ফিরে আসে।
শেষ খবর পাওয়া পর্যন্ত আওয়ামী লীগ ও পুলিশ রাস্তায় অবস্থান করছিল।
সাংবাদিকদের মারধরের সময় পুলিশ কেন কোনো ভূমিকা পালন করেনি জানতে চাইলে জেলা পুলিশ সুপার বশির আহমেদ বলেন, বিষয়টি দেখা হচ্ছে।

Blog Archive