Sunday 31 October 2010

সুন্দরবনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রচারণা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) শিক্ষক, গবেষক ও কর্মকর্তা-কর্মচারীরা সুন্দরবনকে সপ্তাশ্চার্য নির্বাচনের লক্ষ্যে ভোট দান কার্যক্রম শুরু করেছেন। দেশব্যাপী চলমান প্রচারের অংশ হিসেবে আইবিএস কর্তৃপক্ষ সম্প্রতি আইবিএস চত্বরে আনুষ্ঠানিকভাবে এ ভোট দেওয়ার ব্যবস্থা করে।
পাশাপাশি সুন্দরবনের পক্ষে ভোট দিতে দেশবাসীকে উদ্বুদ্ধ করতে তাঁরা আগামী ডিসেম্বরে সুন্দরবনে একটি শিক্ষাসফরের আয়োজন করেছে। সুন্দরবনের পক্ষে ভোট দিতে জনগণকে উদ্বুদ্ধ করতে বিজয় সফরের স্থান হিসেবে সুন্দরবনকে নির্ধারণ করা হয়েছে। আইবিএসের শিক্ষক এম নাজিমুল হকের নেতৃত্বে গবেষকেরা এ গবেষণা প্রতিষ্ঠানের সব শিক্ষক গত দুই-তিন ব্যাচের প্রায় সব গবেষক এবং প্রতিষ্ঠানের প্রায় সব কর্মকর্তা-কর্মচারীর ওয়েবসাইটে ভোট দেওয়ার ব্যবস্থা করেন।
এভাবে ইতিমধ্যে শতাধিক ভোট দেওয়া হয়েছে এবং এ কার্যক্রম অব্যাহত রয়েছে। আইবিএসের পরিচালক অধ্যাপক মাহবুবর রহমান বলেন, ‘দেশের সব শিক্ষা ও ব্যবসাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ সব সংগঠন যেন তাদের কর্মীদের এভাবে সুনির্দিষ্ট প্রক্রিয়ায় ভোট দেওয়ার ব্যবস্থা করে, সে ব্যাপারে উদ্বুদ্ধ করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। —রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Blog Archive