Saturday 30 October 2010

ফরিদপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুর বাইপাসের পিয়ারপুর এলাকায় গতকাল শুক্রবার দিবাগত রাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলজার হোসেন (৩৮) নামের একজন নিহত হয়েছেন। র‌্যাব ঘটনাস্থল থেকে পাঁচটি গুলিভর্তি একটি বিদেশি নাইন এমএম পিস্তল উদ্ধার করে।
ফরিদপুর র‌্যাব-৮-এর অধিনায়ক মেজর সাব্বির জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শুক্রবার গভীর রাতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। র‌্যাবের দলটি পিয়ারপুরে পৌঁছলে ফরিদপুর বাইপাস এলাকায় পাঁচ-ছয়জনকে বৈঠক করতে দেখে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠককারীরা তিনটি মোটরসাইকেলে করে তিন দিক দিয়ে পালানোর চেষ্টা করে। র‌্যাবের দলটি এ তিনটি মোটরসাইকেলের একটিকে অনুসরণ করা শুরু করলে তারা মোটরসাইকেল ফেলে পালানোর সময় র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা শুরু করে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলি শেষ হলে ঘটনাস্থলে একজন অজ্ঞাতনামা ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিত্সকেরা তাকে মৃত ঘোষণা করেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্বত্যরত চিকিত্সক শাহ মো. বদরুদ্দোজা প্রথম আলোকে জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।
র‌্যাব পরে জানতে পারে মৃত ব্যক্তির নাম গুলজার হোসেন। এলাকাবাসী জানিয়েছে, নিহত গুলজারের বাড়ি ফরিদপুর শহরের ওয়ারলেসপাড়ায়।
ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী জানান, কোতোয়ালি থানায় গুলজার হোসেনের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ ছয়টি মামলা রয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Blog Archive